OrdinaryITPostAd

১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন….

২০ হাজার টাকার ভিতরে কারো লাগবে গেমিং ফোন কারো লাগবে iphone এর মত ক্যামেরা আবার কারো লাগবে ২০ হাজার টাকার ভিতরে ভেলো ফর মানি এমন একটি ফোন । আজকের আর্টিকেলে  15 থেকে 20 হাজার টাকার ভিতরে আপনার সকল চাহিদা পূরণ করতে পারে এরকম 5 টি ফোন নিয়ে আলোচনা করব । তবে একটি কথা বলে নিচ্ছি এখানে কিন্তু দুটি থাকবে আনঅফিসিয়াল এবং তিনটি থাকবে অফিসিয়াল ফোন। 



১| আমাদের লিস্টে এক নম্বর পজিশনে যে ফোনটি রেখেছি এই ফোনটি হলো । 


Realme 10 


 এই ফোনটিতে ডিসপ্লে পাবেন 6.4 ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে সাথে পাবেন 90 Hz এর রিফ্রেশ রেট এবং এই ডিসপ্লেতে পাবেন করনিক গরিলা গ্লাস v5 এর প্রটেকশন । এ ফোনটির ব্যাকসাইটে পাবেন ডুয়েল ক্যামেরা সেটআপ । যার প্রাইমারি লেন্স হল 50mp মেগাপিক্সেল । এর সাথে পাবেন 2mp মেগাপিক্সেলের ডিপ সেন্সর । এই ফোনটির ব্যাক ক্যামেরা দিয়ে আপনি ফুল এইচডি ভিডিও শুট করতে পারবেন এবং এ বাজেট বিবেচনায় ভালো কোয়ালিটির ফটো কিন্তু তুলতেই পারবেন ।


ফোনটিতে পাবেন 16mp মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা । ফোনটির চিপসেট হিসেবে থাকছে মিডিয়াটেক হেলিও G99 প্রসেসর । এই প্রসেসরটি 6 ন্যানোমিটারের আর কে টেক বিল্ড ।


এই প্রসেসর দিয়ে কিন্তু আপনি ভালই মাল্টি টাস্কিং করতে পারবেন। সাথে PUBG, Free Fire মত গেম গুলো কিন্তু আপনি মোটামুটি ভালই স্মুথলী খেলতে পারবেন এই বাজেট রেঞ্জ অনুযায়ী। 

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে এন্ড্রয়েড 12 । 


এর ব্যাক হ্যান্ড থাকছে realme ইউ আই ৩.০ । এবং ফোনটি সিকিউরিটি হিসেবে থাকছে সাইড মাউন্টেড সেন্সর এবং ফোনটির ব্যাটারি হিসেবে থাকতে 5000 এম এইচ এর একটি ব্যাটারি সাথে থাকছে 33 ওয়াটের একটি ফাস্ট চার্জার । ফোনটি বর্তমান আনঅফিসিয়াল 4/64 জিবি পাওয়া যাচ্ছে ১৫ হাজার থেকে ১৫৫০০ টাকার ভিতরে।


২। আমাদের লিস্টের দ্বিতীয় নাম্বারে যে ফোনটি থাকছে ।

Vivo y17s


ফোনটির ডিসপ্লে হিসেবে থাকবে 6.56 ইঞ্চি আই পি এস এলসিডি ডিসপ্লে । ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও G85 । 12 নেনোমিটারের অক্টাকোর প্রসেসর । এবং অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড 13 সাথে লঞ্চ করেছে ।


ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে 50mp মেগাপিক্সেলের হোয়াইট । এবং 2mp মেগাপিক্সেলের ডিপ ক্যামেরা । এবং ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 8mp মেগাপিক্সেল । এবং ভিডিও শুট করতে পারবেন 1080 30 fps । ফোনটির ব্যাটারিতে রয়েছে 5000 এম এইচ এর ব্যাটারি এবং সাথে থাকছে 15 ওয়ার্ডের ফাস্ট চার্জার । ফোনটি আপনি বাজারে অফিশিয়ালি পাবেন ৪/১২৮ এবং ৬/১২৮

৪/ ১২৮ এর প্রাইজ হিসেবে থাকছে ১৪,৪৯৯ টাকা এবং ৬/ ১২৮ পাবেন ১৫,৯৯৯ টাকায়।


৩। আমাদের লিস্টের তৃতীয় নাম্বার যে ফোনটি থাকছে ।


রিসেন্ট টাইমে লঞ্চ হওয়া ,

infinix hot 40


ফোনটিতে ডিসপ্লে হিসেবে পাচ্ছেন 6.7 ইঞ্চি আইপিএস এলসি ডিসপ্লে এবং রেজুলেশন হিসেবে থাকবে 1080  গুণন ২৪৬০ পিক্সেলস । যা কিনা 90HZ রিফ্রেস রেটে রান করবে । ফোনটির মেইন ক্যামেরায় থাকছে 50mp মেগাপিক্সেলসের হোয়াইট।  2mp মেগাপিক্সেলের মাইক্রো এবং 0.08 মেগাপিক্সেলের অক্সালারি লেন্স ।


ফোনটি প্রসেসর হিসেবে থাকছে হেলিও G88 । পাশাপাশি ফোনটি রান করছে এন্ড্রয়েড 13 থারটিন ভার্সনে । ফোনটির ব্যাটারি হিসেবে পাচ্ছেন 5000 এম এস ব্যাটারি সাথে থাকছে 33 word charging । ফোনটি অফিসিয়ালি পেয়ে যাবেন একটি ভার্সনে 8/108 জিবি যার মূল্য ১৭,৯৯৯ টাকা ।


৪। আমাদের লিস্টে চতুর্থ নাম্বারে যে ফোনটি থাকছে ।

Redmi note-12


ফোনটির ডিসপ্লে হিসেবে রয়েছে 6.67 inch AMOLED ডিসপ্লে সাথে থাকছে কর্নিক গরিলা গ্লাস 3 থ্রির প্রটেকশন এবং ডিসপ্লে রেজুলেশন হিসেবে থাকছে 1080 গুন ২৪০০ পিক্স । এবং ফোনটি ১২০HZ রিফ্রেশ রেটে রান করবে । ফোনটির মেইন ক্যামেরায় পাচ্ছেন  50 মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল । এবং ফ্রন্ট ক্যামেরার হিসেবে 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ।


ফোনটির ব্যাটারি ব্যাকআপ হিসেবে থাকছে ৫০০০ এম এস এর ব্যাটারি সাথে থাকছে 33 ওয়ার্ডের ফাস্ট চার্জিং । এবং ফোনটির চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়াল কম স্ন্যাপড্রাগনের 685 4g 6ন্যানোমিটারের প্রসেসর । ফোনটি আপনি কয়েকটি ভেরিয়েন্টি পেয়ে যাবেন । এর মাঝে অফিশিয়াল আন অফিসিয়াল দুটি ভেরিয়েন্টই পেয়ে যাবেন এবং প্রাইসের  কথা বললে ১৫,৫০০ থেকে ২২ হাজার টাকার ভিতরে পেয়ে যাবেন ।


যারা গেমকে ফোকাস করে ফোন কিনতে চান তাদের লিস্টে এই ফোনটি রাখতে পারেন কারণ এই ফোনটিতে প্রয়োজন অনুযায়ী প্রসেসর এবং ডিসপ্লে খুবই ভালোই পাচ্ছেন ।


৫| আমাদের লিস্টে পাঁচ নাম্বারে যে ফোনটি পাবেন সেটা হচ্ছে আনঅফিসিয়াল


 realme 10 


ফোনটি ডিসপ্লে হিসেবে পাচ্ছেন 6.4 ইঞ্চি সুপার এমোলেড টাচ স্ক্রিন ফুল এইচডি ডিসপ্লে । এবং ডিসপ্লে প্রটেকশন হিসেবে থাকছে কর্নিং গরিলা গ্লাস 5 ফাইভ এর প্রটেকশন । সাথে পাচ্ছেন 90Hz রিফ্রেশ রেট ।


ফোনটির ব্যাক ক্যামরাই পাচ্ছেন ডুয়াল ক্যামেরা সেটআপ যার একটি হচ্ছে 50 মেগাপিক্সেলস আরেকটা হচ্ছে 2 মেগাপিক্সেলস । এবং ফন্ট  ক্যামেরা হিসেবে পাচ্ছেন সিক্সটিন মেগাপিক্সেল । ভিডিও রেকর্ড করতে পারবেন 1080 পিকসেলসের 30fps । ফোনটি রান করছে এন্ড্রয়েড ১২  যার

 ব্যাক হ্যান্ডে থাকছে realme  UI 3.0


Chipset হিসেবে পেয়ে যাচ্ছেন  MediaTek Helio G99 যা 6 ন্যানোমিটারের । ফোনটিতে পাচ্ছেন 5000mh battery সাথে 33 ওয়াডের ফাস্ট চার্জিং ।

ফোনটি পাবেন দুটি ভেরিয়েন্টে আনঅফিসিয়াল প্রাইস 4/64  ১৫,৫০০ টাকা এবং 8/128 20 হাজার 500 টাকায় ।



এই ছিল আজকের আর্টিকেল আজকের আর্টিকেল আমরা কথা বললাম ১৫ হাজার থেকে ২০ হাজার টাকার ভিতরে এখানে কিন্তু বিশ হাজার টাকার ভিতরে যাওয়া হয়নি 15 থেকে 19 হাজারের ভিতরেই ছিল তো পরবর্তী আর্টিকেল আমরা আলোচনা করব ২০ থেকে ৩০ হাজার টাকার ভিতরে বেস্ট পাঁচটি ফোন নিয়ে যারা যারা এই আর্টিকেল . চান তারা অবশ্যই কমেন্ট করে জানাবেন তো আজকের মত এ পর্যন্তই কথা হবে  পরবর্তী নতুন কোন আর্টিকেল সবাই ভাল থাকেন সুস্থ থাকেন আসসালামুয়ালাইকুম ।




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রযুক্তি মেলার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪